যানজট নিরসনের জন্য সংবাদপত্রে প্রকাশের জন্য  পত্র


যানজট নিরসনের জন্য সংবাদপত্রে প্রকাশের জন্য  পত্র

বরাবর সম্পাদক ‘দৈনিক ইত্তেফাক’, ঢাকা। বিষয়ঃ সংযুক্ত পত্রটি প্রকাশের জন্য আবেদন। জনাব, আপনার বহুল প্রচারিত  স্বনামধণ্য ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় নিম্ন লিখিত পত্রটি চিঠিপত্র কলামে জনস্বার্থে প্রকাশের ব্যবস্থ্য নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহায়তা করলে কৃতার্থ হব। নিবেদক গাজী শরীফ

যানজট থেকে মুক্তি চাই।

রাজধানী শহর ঢাকা দেশের প্রাণকেন্দ্র। কিন্তু বর্তমান যানজট এ শহরে একটি নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সপ্তাহের প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ঘন্টার পর ঘন্টা অসহনীয় যানজটের কবলে পড়ে অসহায় নগরবাসীর ভোগান্তির শেষ থাকে না। সমগ্র ঢাকা শহরের বেহাল দশা, নিয়ন্ত্রণহীন ট্রাফিক ব্যবস্থা আর মাত্রাতিরিক্ত যানবাহনের যাতাকলে নগরবাসীর অবস্থা শোচনীয়। বিশেষ করে যাত্রাবাড়ী, সদরঘাট, নবাবপুর রোড, চকবাজার , ইসলামপুর, বাবুবাজার, বখশীবাজার , গুলিস্তান, মতিঝিল ,শাহবাগ, ফার্মগেট, নিউমার্কেট, বিজয়নগর, মহাখালী, মালিবাগ, মিরপুর-১০, মিরপুর-১, গাবতলী প্রভৃতি স্থানগুলো যানজটের ফলে প্রায় অচল হয়ে পড়েছে। যানজটের ফলে যাত্রীদের অসহনীয় দূর্ভোগ পোহাতে হয়। গন্তব্যস্থানে সময়মত পৌঁছার কোনো নিশ্চয়তা নেই। এতে যে পরিমাণ কর্মঘন্টা নষ্ট হয় তার অর্থমূল্য বহু শত কোটি টাকা। যানবাহন নির্গত বিষাক্ত ও কালো ধোঁয়ায় মানুষের স্বাস্থ্যহানি ঘটছে। রোগী পরিবহন ও ফায়ার সার্ভিসের গাড়ি চলাচলে বাধার সৃষ্টি হচ্ছে। তাতে জীবনে ও সম্পদের ক্ষতি হয় সবচেয়ে বেশি। তা ছাড়া বিষাক্ত ও কালো ধোঁয়ার কারণে গড় আয়ু হ্রাস পাচ্ছে। কিন্তু এ অবস্থা নিরসনে প্রয়োজনীয় কোনো উদ্যোগ লক্ষ করা যাচ্ছে না।

এমতাবস্থায় শহরের অসহনীয় যানজট নিরসনে আশু ব্যবস্থা গ্রহণের জন্য যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। নিবেদক গাজী শরীফ ঢাকা।

দুর্নীতি রোধ প্রসঙ্গে সংবাদপত্রে প্রকাশ্যে জন্য  পত্র 
Previus
বন্যার্তদের সাহায্যের আবেদন জানিয়ে পত্রিকা সম্পাদকের নিকট পত্র
Next

Share This Post


Suggestion or Complain

সংবাদ শিরোনাম