বন্যার্তদের সাহায্যের আবেদন জানিয়ে পত্রিকা সম্পাদকের নিকট পত্র


বন্যার্তদের সাহায্যের আবেদন জানিয়ে পত্রিকা সম্পাদকের নিকট পত্র

বরাবর সম্পাদক দৈনিক প্রথম আলো, ঢাকা-১২১৫। বিষয়ঃ সংযুক্ত পত্রটি প্রকাশের জন্য আবেদন। জনাব, আপনার বহুল প্রচারিত স্বনামধণ্য ‘দৈনিক প্রথম আলো’ পত্রিকায় নিম্ন লিখিত পত্রটি চিঠিপত্র কলামে জনস্বার্থে প্রকাশের ব্যবস্থ্য নিতে অনুরোধ করছি। নিবেদক গাজী শরীফ

বন্যার্তদের জন্য সাহায্য চাই

অতীতের মতো এবারও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানা সর্বনাশা বন্যার করাল গ্রাস থেকে রক্ষা পায়নি। এবারের বন্যা স্মরণকালের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বন্যা। মেঘনা নদীর বাঁধ ভেঙে এবং অনবরত বৃষ্টির ফলে সম্পূর্ণ থানা আজ বন্যাকবলিত। মেঘনা নদীর পানি এখনও বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যাকবলিত গ্রামগুলোর অধিকাংশ এলাকা পানিতে ডুবে গেছে। গত দেড় মাস যাবৎ বন্যার পানিতে ডুবে আছে শত শত ঘরবাড়ি। রাস্তাঘাট , স্কুল কলেজ, সবই একাকার হয়ে গেছে বন্যার পানিতে। প্রচন্ড পানির তোড়ে ভেসে গেছে অনেক কাঁচা বসতবাড়ি এবং সেই সাথে শিশুসহ অনেক মানুষ ও গৃহপালিত পশুপাখি। এলাকার অধিকাংশ দরিদ্র পরিবার পানিবন্দি হয়ে দুঃসহ জীবনযাপন করছে। বন্যার্তদের অনেকেই ঘরের চাল ও উঁচু রাস্তাসহ বিভিন্ন আশ্রয়শিবির ও ত্রাণকেন্দ্র আশ্রয় নিয়েছে। বন্যার পানিতে ভেসে গেছে অসহায় কৃষকদের গরু-ছাগল এবং তাদের সদ্যতোলা ফসল। জমির ফসল ও সম্পূর্ণ তলিয়ে গেছে। এলাকার প্রায় ৪০০ বস্ত্র কারখানা পানিতে ডুবে গেছে। ফলে প্রায় ৩০ হাজার শ্রমিক কর্মহীন হয়ে চরম দুর্ভোগের মধ্যে দিন কাটাচ্ছে। বিশুদ্ধ পানিয় অভাবে দেখা দিয়েছে কলেরা, টাইফয়েড , আমাশয় ইত্যাদি রোগ। থানা প্রশাসন ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলো খাদ্য-বস্ত্রের যতটুকু যোগান দিচ্ছে, তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। অবিরম্বে খাদ্য , পানীয় জল এবং চিকিৎসার সুব্যবস্থা না করলে দুর্গতদের বাঁচানো সম্ভব হবে না।

অতএব, এ ব্যাপারে, অবিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করছি। নিবেদক গাজী শরীফ রামগঞ্জ, লক্ষ্মীপুর।

যানজট নিরসনের জন্য সংবাদপত্রে প্রকাশের জন্য  পত্র
Previus
ডাকঘর স্থাপনের প্রয়োজনীয়তা উল্লেখ করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য দৈনিক পত্রিকায় পত্র
Next

Share This Post


Suggestion or Complain

সংবাদ শিরোনাম