পানীয় জলে আর্সেনিক দূষণে ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের জন্য পত্র


পানীয় জলে আর্সেনিক দূষণে ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের জন্য পত্র

  মনে কর, তুমি মমিনপুর গ্রামের অধিবাসী। তোমার এলাকায় পানীয় জলে আর্সেনিক দূষণে ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের একটি পত্র লেখ। বরাবর সম্পাদক দৈনিক প্রথম আলো,ঢাকা-১২২৫। বিষয়ঃ সংযুক্ত পত্রটি প্রকাশের জন্য আবেদন। জনাব, আপনার বহুল প্রচারিত স্বনামধণ্য ‘দৈনিক প্রথম আলো’ পত্রিকায় নি¤œলিখিত পত্রটি চিঠিপত্র কলামে জনস্বার্থে প্রকাশের ব্যবস্থ্য নিতে অনুরোধ করছি। নিবেদক গাজী শরীফ

আর্সেনিকমুক্ত পানীয় জল চাই

পানির অপর নাম জীবন। কিন্তু এ পানি দূষণমুক্ত না হলে একে মরণও বলা যায়। বর্তমানে আর্সেনিকমুক্ত পানি মানবজীবনে মারাত্মক হুমকি কারণ হয়ে দাড়িঁয়েছে। লক্ষ্মীপুর জেলার মমিনপুর গ্রামের সবকটি নলকূপের পানি আর্সেনিকযুক্ত। এ পানি পান করে অনেকের শরীরে বিভিন্ন উপসর্গ দেখা দিয়েছে। কারও হাত-পায়ের তালুতে এক রকমের গুটি হয়ে অসহ্য ব্যথার সৃষ্টি করেছে। কারও কারও শরীরেরর চামড়া ফেটে সৃষ্টি করেছে অসহনয়ি যন্ত্রনার। পেট ব্যথা, কাশি, চোখের মণি ছোট হয়ে ক্যান্সার হওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। অবশ্য সরকার ইতোমধ্যে নলকূপগুলো পরীক্ষা কের আর্সেনিক প্রভাবিত নলকূপগুলোকে লাল রং দিয়ে চিহ্নিত করেছে। কিন্তু দুঃখের বিষয়, বিশুদ্ধ পানির বিকল্প ব্যবস্থা না থাকায় সকলকে বাধ্য হয়ে ঐ দূষিত পানিই ব্যবহার করতে হচ্ছে।

এমতাবস্থায় রসুলপুর গ্রামবাসীকে আর্সেনিকের ভয়াবহতা থেকে বাঁচাতে অবিলম্বে আর্সেনিকমুক্ত পানীয় জলের ব্যবস্থা করার জন্য যথার্থ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। নিবেদক গাজী শরীফ মমিনপুর গ্রামবাসীর পক্ষে।

বিদ্যুৎ বিভ্রাট নিরসনকল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রের প্রকাশের উপযোগী পত্র
Previus
প্রখ্যাত সাহিত্যক/কবি/ বিশিষ্ট ব্যক্তির আগমন উপলক্ষে অভিনন্দনপত্র
Next

Share This Post


Suggestion or Complain

সংবাদ শিরোনাম